ArikSoft - Software & Computer Supplier

বাংলাদেশ থেকে ৩৪ লাখ ভিডিও অপসারণ করেছে টিকটক

Block_Post_For_Website_ArikSoft

জনপ্রিয় শর্ট ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটক ২০২২ সালের প্রথম প্রান্তিকে (জানুয়ার-মার্চ ২০২২) বাংলাদেশ থেকে ৩.৫ মিলিয়ন ভিডিও সরিয়ে ফেলেছে। সেই সাথে প্রতিষ্ঠানটি তাদের কমিউনিটি সাপোর্ট ও সেফটি সেন্টারকে আরো শক্তিশালী করেছে। টিকটক ২০২২ সালের প্রথম প্রান্তিকের সর্বশেষ কমিউনিটি গাইডলাইনস এনফোর্সমেন্ট প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদন অনুসারে, বাংলাদেশ থেকে কেউ দেখার আগেই কনটেন্ট সরিয়ে ফেলার হার ৯৫.৮ শতাংশ, আর ২৪ ঘণ্টার মধ্যে সরিয়ে ফেলা হয়েছে ৯৭.৯ শতাংশ। সুরক্ষা দিতে ভিডিও সরানোর হার ৯৯.২ শতাংশ, বাংলাদেশে থেকে সরানো হয়েছে ৩৪,৭৫,৪৫৬টি ভিডিও।

Buy Kaspersky Anti-Virus 2022 (1 PC 1 Year) For Windows (Email Delivery)

প্রথম প্রান্তিকে টিকটকের মোট সরানো ভিডিও এর মধ্যে বিশ্বের মধ্যে বাংলাদেশের অবস্থান ৮ম। ১,৪০,৪৪,২২৪টি ভিডিও সরানো হয়েছে যুক্তরাষ্ট্র থেকে। যা বিশ্বে প্রথম। এছাড়া পাকিস্তান থেকে অপসারণ করা হয়েছে ১,২৪, ৯০,৩০৯টি ভিডিও।

এই রিপোর্টে আরো বলা হয়েছে, প্রথম প্রান্তিকে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে ৪১,১৯১টি ভিডিও সরিয়েছে যার ৮৭ শতাংশই নীতিমালা লংঘন করে ও মিথ্যা তথ্য ছড়ানোর কাজ করেছে।

টিকটক কমিউনিটি গাইডলাইনস এমনভাবে তৈরি করা হয়েছে, যেখানে গ্রাহকদের বিনোদনের অভিজ্ঞতা নেয়ার সুযোগ বৃদ্ধির ওপর গুরুত্ব দেয়া হয়েছে। তবে তা হতে হবে নিরাপত্তা, সমাজের সব ধরনের মানুষের অন্তর্ভুক্তি ও বস্তনিষ্ঠতার ভিত্তিতে। সব ধরনের গ্রাহক এবং সব কনটেন্টের জন্য তাঁদের মূল নীতিগুলো প্রযোজ্য। এসব নীতি প্রয়োগের ক্ষেত্রে TikTok অবিচল ও সমতা বজায় রাখেন।

সূত্র: নয়া দিগন্ত

share post:

Leave a Reply

Your email address will not be published.