সম্মানিত ক্রেতা,
আমাদের ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। ArikSoft সব সময় কাস্টমারদের সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। এতদসত্বেও আমাদেরকে গ্রাহক সেবার মান উন্নত, সময়োপযোগী এবং দ্রুততর করার জন্যে কিছু নিয়ম-কানুন মেনে কার্য পরিচালনা করতে হয়। সন্মানিত ক্রেতাসাধারণের প্রতি বিশেষভাবে অনুরোধ ArikSoft থেকে কম্পিউটার পণ্য কেনার পূর্বে নিম্নে উল্লেখিত নিয়মাবলি ভালোভাবে অনুসরণ করবেন।
বিক্রয়ের সময় যে সমস্ত প্রোডাক্টের ওয়ারেন্টি ঘোষণা করা হয় সেগুলো মূলত পন্য প্রস্তুতকারক কর্তৃক প্রদান করা ওয়ারেন্টি । অর্থাৎ বিক্রিত পণ্যের ওয়ারেন্টি সেবা মূলত নির্দিষ্ট ব্রান্ডের মূল কোম্পানী বহন করে থাকে। ওয়ারেন্টি সেবার ভিন্নতার দিক থেকে প্রত্যেকটি ব্র্যান্ড সতন্ত্র এবং তাঁদের বিভিন্ন শর্তাবলী নিজস্ব অফিশিয়াল ওয়েবসাইটে উল্লেখ করা আছে। এক্ষেত্রে সাহায্যকারী প্রতিষ্ঠান ArikSoft মূল ব্রান্ডের কোম্পানি গুলোর ওয়ারেন্টি সেবার শর্তাবলী কার্যকর করার মাধ্যম হিসেবে কাজ করে।
প্রস্তুতকারী প্রতিষ্ঠান কর্তৃক নির্ধারিত ওয়ারেন্টির শর্তাবলী
১। আমরা প্রতিটি প্রোডাক্ট এর ক্ষেত্রে আন্তর্জাতিক, দেশীয় ও বাংলাদেশ কম্পিউটার সমিতি (BCS) কর্তৃক প্রদত্ত ওয়ারেন্টি নীতিমালা অনুসরন করি।
২। বিক্রিত সকল প্রোডাক্টে ওয়ারেন্টি প্রদান করা হয় না। শুধুমাত্র যে সকল প্রোডাক্টগুলোতে মূল কোম্পানি ওয়ারেন্টি প্রদান করে সেগুলোর ক্ষেত্রে ওয়ারেন্টি কার্যকর হয়ে থাকে।
৩। ল্যাপটপের ব্র্যান্ড ও মডেল ভেদে ওয়ারেন্টি ১ – ৩ বছর হয়। কিন্তু সকল ল্যাপট ব্যাটারি ও এডাপ্টারের ওয়ারেন্টি শুধুমাত্র ১ বছর।
৪। ওয়ারেন্টির আওতাভুক্ত কোন প্রোডাক্ট বিক্রির পর যদি তাতে ত্রুটি ধরা পড়ে, তবে মেরামতের মাধ্যমে সেই ত্রুটি দূর করা হয় এবং পণ্যের প্রকারভেদে তা সাথে সাথে পরিবর্তন করে দেওয়া হয়ে থাকে।
৫। নির্দিষ্ট মডেলের প্রোডাক্ট বদলে দেয়ার মত না থেকে থাকলে, ArikSoft নিজস্ব স্টকে থাকা অন্য কোন ব্র্যান্ডের সমমানের পণ্য দিয়ে বদল করে দিতে পারে।
৬। নির্দিষ্ট মডেলের প্রোডাক্ট মেরামত বা বদলে দেয়ার অযোগ্য হলে বা ArikSoft এর কাছে বর্তমান না থাকলে, পরিবহন খরচ সমন্বয়ের মাধ্যমে পণ্যের মূল্য ফেরত দেওয়া যেতে পারে।
৭। প্রোডাক্ট ব্যবহারের সময় কিংবা ArikSoft এর সার্ভিসের সময় যদি কোন সফটওয়্যার বা ডাটা নষ্ট কিংবা হারিয়ে যায়; এর দায়ভার ArikSoft বহন করবে না। উল্লেখ্য যে, এক্ষেত্রে ডাটা পুনরুদ্ধার বা সফটওয়্যার পুনঃস্থাপনের কাজের দায়িত্বও ArikSoft এর উপর বর্তাবে না।
৮। নির্দিষ্ট মডেলের প্রোডাক্ট ওয়ারেন্টির আওতায় নেয়ার পর সার্ভিসের কাজ শেষ করে প্রোডাক্টটি ফেরত দেয়ার সময় নির্দিষ্ট নয়, এই সময় ৫-৭ দিন থেকে সর্বোচ্চ ৩৫-৪০ দিন কিংবা আরো বেশী হতে পারে।
৯। ক্রেতাসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বেশীরভাগ ওয়ারেন্টি প্রোডাক্ট রিপেয়ার হয় না, যে পার্টস টি নষ্ট হয় সেটা পরিবর্তন করা হয় অথবা অধিকাংশ ক্ষেত্রে বিদেশ থেকে আমদানি করা হয়।
১০। বিক্রয়ের সময় যে কম্পিউটার সেটআপ ও অপারেটিং সিস্টেম কাস্টমাইজ করে দেয়া হয় তা ওয়ারেন্টির আওতায় থাকে না।
১১। লাইফ টাইম ওয়ারেন্টি মূলত পণ্যটি বাজারে যতদিন বর্তমান থাকবে ততদিন আপনি ওয়ারেন্টি সুবিধা পাবেন।
১২। ওয়ারেন্টির আওতা বহির্ভূত যেকোনো সার্ভিসের জন্য ArikSoft মূল্য ধার্য করতে পারবে যা ক্রেতার সম্মতি সাপেক্ষে কার্যকর হবে।
১৩। সার্ভিস ওয়ারেন্টির ক্ষেত্রে যদি কোন যন্ত্রাংশ পরিবর্তন বা সংযোজনের প্রয়োজন হয় তাহলে ক্রেতা সাধারণ তা নিজ দায়িত্বে সংগ্রহ করবেন অথবা ক্রেতাগণের সম্মতিতে অগ্রিম মূল্য পরিশোধ সাপেক্ষে ArikSoft এর মাধ্যমে উক্ত যন্ত্রাংশ সংগ্রহ করতে পারবেন।
১৪। ওয়ারেন্টির নির্ধারিত মেয়াদ থাকাকালীন বা উত্তীর্ণ হওয়ার পরে ArikSoft কর্তৃক প্রদত্ত ফ্রি সফটওয়্যার বা হার্ডওয়্যার টিউনিংএ যদি প্রোডাক্ট এ কোন সমস্যা ধরা পড়ে বা নতুন কোন সমস্যার সৃষ্টি হয় তার দায়ভার ArikSoft এর উপর বর্তাবে না।
১৫। মনিটরের ডেড পিক্সেল (Dead Pixel) জনিত ওয়ারেন্টি ক্লেইমের জন্য তাতে ন্যূনতম ৩ বা তার বেশি ডেড পিক্সেল দৃশ্যমান হতে হবে।
১৬। মনিটর ওয়ারেন্টি ক্লেইমের সময় ক্রেতাকে মনিটর বক্স / প্যাকেট সাথে নিয়ে আসতে অনুরোধ করা হচ্ছে।
যেসকল ক্ষেত্রে ওয়ারেন্টি কার্যকর হবে না বা শর্তসাপেক্ষে পেতে পারেন
১। অসতর্কভাবে ব্যবহারজনিত কারণে যেমন: পানিতে ভিজে যাওয়া, ভেঙে যাওয়া, পুড়ে যাওয়া, আঘাতপ্রাপ্ত হওয়া, গভীরভাবে আঁচড় এর দাগ প্রভৃতি কারণে কোন ত্রুটি দেখা দিলে তা ওয়ারেন্টির আওতায় থাকবে না।
২। কোন পণ্যের সিরিয়াল বা সিরিয়াল স্টিকার আংশিক বা সম্পূর্ণরূপে মুছে গেলে, উঠে গেলে বা যেকোনো কারণে ক্ষতিগ্রস্ত হলে তখন পণ্যটি আর ওয়ারেন্টির আওতায় পড়বে না।
৩। মাদারবোর্ড, গ্রাফিক্স কার্ড এবং র্যাম এর গায়ে ফাংগাস বা মরিচা ও গভীর কোন ক্ষত বা আচড় থাকলে উক্ত মাদারবোর্ড, গ্রাফিক্স কার্ড বা র্যাম ওয়ারেন্টির আওতায় থাকবে না।
৪। মাদারবোর্ড এবং প্রসেসর এর ক্ষেত্রে এক বা একাধিক পিন সম্পূর্ণ বা আংশিক ভাঙ্গা, বাঁকা বা বিকৃত অবস্থায় পাওয়া গেলে পণ্যটি ওয়ারেন্টির আওতায় থাকবে না।
৫। যেহেতু ArikSoft ল্যাপটপ, ডেস্কটপ কিংবা অন্য যেকোনো পণ্য ডেলিভারির সময় কোন প্রকারের পাসওয়ার্ড কিংবা সিকিউরিটি কোড প্রয়োগ করে না সেহেতু ল্যাপটপ, ডেস্কটপ বা অন্য যেকোন ডিভাইসে BIOS পাসওয়ার্ড এর সম্পূর্ণ দায়িত্ব ক্রেতাকে বহন করতে হবে। এটা ওয়ারেন্টির আওতায় পড়বে না।
৬। Apple Mac Book এর নিজস্ব অপারেটিং সিস্টেম মুছে ফেললে পণ্যটি ওয়ারেন্টির আওতায় পড়বে না।
৭। প্রিন্টার কার্টিজ, টোনার, হেড, রোলার, ড্রাম, এলিমেন্ট কাভার ইত্যাদি যন্ত্রাংশ ওয়ারেন্টির আওতায় পড়বে না।
৮। প্রিন্টারের ওয়ারেন্টির ক্ষেত্রে প্রস্তুতকারী প্রতিষ্ঠান কর্তৃক নির্ধারিত কালি, ইংক কার্টিজ বা টোনার কার্টিজ ব্যতীত অন্য কালি, ইংক কার্টিজ বা টোনার কার্টিজ ব্যবহার করলে ওয়ারেন্টির আওতায় পড়বে না।
৯। নির্দিষ্ট মডেলের কম্বো (যুগল) কি-বোর্ড ও মাউস (যে সব কিবোর্ড-মাউস একসাথে বান্ডেল হিসেবে বিক্রি হয়) এর ক্ষেত্রে কিবোর্ড বা মাউস যেকোনো একটি ক্ষতিগ্রস্থ হলে ওয়ারেন্টির জন্য সম্পূর্ণ কম্বো (যুগল) সেটটি (আনুসাঙ্গিক এক্সেসরিজ) উপস্থাপন করতে হবে। শুধুমাত্র কিবোর্ড বা মাউস আলাদাভাবে ওয়ারেন্টির জন্য উপস্থাপন গ্রহণযোগ্য হবে না।
১০। প্রিন্টার, স্ক্যানার, রাউটার, সুইচ, এক্সেস পয়েন্ট, টিভি কার্ড ইত্যাদি এবং একই ধরনের প্রোডাক্ট এর পাওয়ার এডাপ্টার ওয়ারেন্টির আওতায় পড়বে না।
১১। কোন নির্দিষ্ট প্রোডাক্ট এর ওয়ারেন্টি প্রদানের পর যদি ওয়ারেন্টি বা সার্ভিস বিভাগে ২ মাসের অধিক সময় অতিবাহিত হয় তবে উক্ত প্রোডাক্ট এর দায়ভার কোম্পানী বহন করবে না।
১২। নির্দিষ্ট প্রোডাক্টের ওয়ারেন্টি রিসিভ পেপার হারিয়ে গেলে এর ক্রয়ের রশিদ ও যথাযোগ্য প্রমান প্রদান সাপেক্ষে প্রোডাক্ট টি গ্রহন করতে হবে।
ArikSoft অনলাইন/ ক্যাশ অন ডেলিভারির শর্তাবলি
১। বর্তমানে বাংলাদেশের যেকোনো প্রান্তে নির্দিষ্ট পণ্যে ক্যাশ অন ডেলিভারি সুবিধা রয়েছে।
২। অনলাইন ডেলিভারির ক্ষেত্রে ডেলিভারি চার্জ/ কুরিয়ার চার্জ প্রযোজ্য।
৩। ক্যাশ অন ডেলিভারির ক্ষেত্রে ক্রেতাকে অর্ডার করার ২৪ ঘন্টার মধ্যে অবশ্যই ডেলিভারি চার্জ বাবাদ ৫০০ টাকা বিকাশ/ নগদ / রকেটের মাধ্যমে অগ্রিম পরিশোধ করতে হবে। অন্যথায় অর্ডারটি বাতিল করা হবে।
৪। ক্যাশ অন ডেলিভারির ক্রেতা কোন কারণে যদি পণ্যটি গ্রহণ করতে অপরাগতা প্রকাশ করেন অথবা, পণ্যটি আমাদের নিকট ফেরত আসে তাহলে কুরিয়ার সার্ভিস খরচ বাবদ অগ্রিম পরিশোধিত অর্থ ফেরত দেওয়া হবে না।
৫। পণ্যের মূল্য ১৫,০০০/= টাকার উপরে হয়ে থাকলে পণ্যের আংশিক মূল্য পরিশোধ করতে হতে পারে।
৬। কুরিয়ারের মাধ্যমে ডেলিভারকৃত পণ্যের সম্পূর্ণ কুরিয়ার চার্জ ক্রেতাকে বহন করতে হবে। অথবা যদি কোন পণ্যে Free Shipping অফার থাকে তাহলে ক্রেতাকে কোন কুরিয়ার চার্জ প্রদান করতে হবে না।
৭। বর্তমানে অনলাইন অর্ডারে ডেলিভারির ক্ষেত্রে সময় ১ থেকে ৫ দিন অথবা তারও বেশি লাগতে পারে।
৮। অর্ডারকৃত পণ্য স্টকে না থাকলে ক্রেতার সম্মতিক্রমে পণ্য পরিবর্তন অথবা মূল্য রিফান্ড করা হবে।
৯। বাংলাদেশের যেকোনো প্রান্তে হোম ডেলিভারি সুবিধা রয়েছে।
১০। ইন্টারন্যাশনাল পেমেন্টের ক্ষেত্রে ক্রেতা যে কার্ডের মাধ্যমে পেমেন্ট করেছেন অবশ্যই সেই কার্ডের স্বচ্ছ ছবি এবং কার্ডহোল্ডারের ভোটার আইডি / ন্যাশনাল আইডি / ড্রাইভিং লাইসেন্স / পাসপোর্ট এর স্বচ্ছ ছবি আমাদের অফিশিয়াল ইমেইল অথবা ফেসবুক পেজে পাঠাতে হবে। (ছবিতে অবশ্যই কার্ড নাম্বারের প্রথম এবং শেষ ৪ ডিজিট স্পষ্ট বোঝা যেতে হবে)
১২। ইন্টারন্যাশনাল কার্ডে কোন ইএমআই(EMI) প্রযোজ্য নয়।
ArikSoft এক্সপ্রেস ডেলিভারির শর্তাবলি
- শুধুমাত্র নির্দিষ্ট পণ্য স্টকে থাকলে এক্সপ্রেস ডেলিভারিতে অর্ডার নেয়া হয়ে থাকে।
- অর্ডার কনফার্মের সময় থেকে ২৪ ঘণ্টার মধ্যে এক্সপ্রেস ডেলিভারি করে দেয়া হয়, এবং ডেলিভারি করতে ২৪ ঘন্টার বেশি সময় লাগলে ক্রেতাকে কোন ডেলিভারি চার্জ বহন করতে হবে না। (শর্ত প্রযোজ্য)
- এক্সপ্রেস ডেলিভারি উক্ত দিনে দুপুর ১২টার আগে কনফার্ম করলে সেই দিনেই ডেলিভারি করে দেয়া হবে।
- নির্দিষ্ট দিনে দুপুর ১২ টার পর এক্সপ্রেস ডেলিভারি কনফার্ম করলে তা পরবর্তী দিন ডেলিভারি দেয়া হবে।
ওয়ারেন্টি সংক্রান্ত যেকোনো পরামর্শ বা অভিযোগের জন্য ই-মেইল করার ঠিকানা নিম্নরূপ:
info@ariksoft.com.bd